Dark Mode
Saturday, 28 January 2023
Logo

৮০ শতাংশ কর্মী কমেছে ইলোন মাস্কের টুইটারে

৮০ শতাংশ কর্মী কমেছে ইলোন মাস্কের টুইটারে

টুইটারের কর্মী ৮০ শতাংশ কমেছে ইলোন মাস্কের হাতে যাওয়ার পর। সিএনবিসির একটি রিপোর্টকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে ফ্রি মালয়েশিয়া টুডে।

 

২০২২ সালের অক্টোবরে ইলোন মাস্ক প্রতিষ্ঠানটি অধিগ্রহণ করার আগে কর্মী ছিল সাড়ে ৭ হাজার। এখন তিনি টুইটার সামলাচ্ছেন মাত্র ১ হাজার ৩০০ সক্রিয় কর্মী নিয়ে।


অবশ্য সক্রিয় কর্মীদের বাইরে আরো ১ হাজার ৪০০ জন কর্মী প্রতিষ্ঠানটির বেতনভুক্ত রয়েছেন। তবে কাজের পরিসীমা কমে আসায় তারা এই মুহূর্তে কেউই অফিসে যাচ্ছেন না। সক্রিয় কর্মীদের মধ্যেও অন্তত ৪০ জন ইঞ্জিনিয়ারসহ ৭৫ জন রয়েছেন ছুটিতে।

 

২১ জানুয়ারি সংবাদমাধ্যমটি জানিয়েছে, পুরো প্রতিষ্ঠানটির সার্বক্ষণিক প্রকৌশলী এখন ৫৫০ জন আর নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বে আছেন মাত্র ২০ জন।


অধিগ্রহণের পর মাস্ক প্রতিষ্ঠানের কার্যকলাপ ঢেলে সাজিয়েছেন। যারা প্ল্যাটফর্মের গোপনীয়তা, সাইবার নিরাপত্তা এবং সেন্সরশিপ সামলাতেন তাদের অধিকাংশকেই ছাঁটাই করে দিয়েছেন তিনি।

 

গত ডিসেম্বরে নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার সপ্তাহ পর সপ্তাহ অফিস ভবনের ভাড়াও পরিশোধ করছে না। ফলে বোঝাই যাচ্ছে, সবমিলিয়ে খারাপ সময় পার করছে প্রতিষ্ঠানটি।

 

বিটি/পিআর

Comment / Reply From

You May Also Like

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313