Dark Mode
Wednesday, 30 November 2022
Logo

৭৮ হাজার সিম বিক্রির অনুমতি পেল গ্রামীণফোন

৭৮ হাজার সিম বিক্রির অনুমতি পেল গ্রামীণফোন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের (জিপি) নতুন সিম বিক্রির উপর আরোপ করা নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করা হয়েছে। শর্ত সাপেক্ষে কোম্পানিটিকে ৭৮ হাজার সিম বিক্রির অনুমতি দেওয়া হয়েছে।

 

রোববার (২০ নভেম্বর) টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এই অনুমোদন দিয়েছে। বিটিআরসি সূত্রে এই তথ্য জানা গেছে।

 

সূত্র অনুসারে, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী এবং কর্পোরেট প্রতিষ্ঠানের কাছে নির্দিষ্ট সংখ্যক সিম বিক্রি করতে পারবে গ্রামীণফোন। প্রতিষ্ঠানগুলোর চাহিদার প্রেক্ষিতে এই অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। কোন প্রতিষ্ঠানের কাছে কতগুলো সিম বিক্রি করতে পারবে গ্রামীণ নিয়ন্ত্রক সংস্থা সেটি নির্ধারণ করে দিয়েছে। এর মধ্যে সশস্ত্র বাহিনীর জন্য ৬ হাজার ৫১৯টি, অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর জন্য ২১ হাজার ৪৮১টি, বেসরকারি প্রতিষ্ঠানের (করপোরেট ব্যবহারকারী) জন্য ৩৫ হাজার, যানবাহন ট্র্যাক (ভিটিএস) করার জন্য ১০ হাজার এবং এমএনপির সেবার জন্য ৫ হাজারসহ মোট ৭৮ হাজার সিম বিক্রি করতে পারবে গ্রামীণফোন।

 

মানসম্মত সেবা দিতে পারছে না এমন অভিযোগে গত ২৯ জুন গ্রামীণের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করে বিটিআরসি। তখন থেকে সিম বিক্রি বন্ধ আছে প্রতিষ্ঠানটি। মাঝখানে বিটিআরসি প্রতিষ্ঠানটিকে (গ্রামীণ) ১৩ লাখ পুরনো সিম (রিসাইকেল সিম) বিক্রির অনুমতি দিলেও মন্ত্রণালয়ের আপত্তিতে তা প্রত্যাহার করে নেওয়া হয়।

 

বিটি/ আরকে

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313