Dark Mode
Tuesday, 23 July 2024
Logo

স্মার্টফোনের এআই অ্যাসিস্ট্যান্ট হবে কোপাইলট

স্মার্টফোনের এআই অ্যাসিস্ট্যান্ট হবে কোপাইলট

নতুন বেটা ভার্সনে ব্যাপক পরিবর্তন এনেছে মাইক্রোসফটের এআই অ্যাসিস্ট্যান্ট কোপাইলট। এখন থেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ডিফল্ট এআই অ্যাসিস্ট্যান্ট হিসেবে ব্যবহার করা যাবে মাইক্রোসফট কোপাইলট। অর্থাত্ গুগল অ্যাসিস্ট্যান্ট ও স্যামসাং বিক্সবির মতো ডিফল্ট ভার্চ্যুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে ব্যবহার করা যাবে কোপাইলটকে।


মাইক্রোসফট কোপাইলটের বেটা সংস্করণটি সম্পর্কে প্রযুক্তি বিশ্লেষক মিশাল তার এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে জানান, নতুন ফিচারের মাধ্যমে মাইক্রোসফট কোপাইলট অ্যান্ড্রয়েডে ডিফল্টভাবে ব্যবহার করা যাবে। তবে বেটা ভার্সনে প্রতিদ্বন্দ্বী অন্যান্য অ্যাপের তুলনায় সব ফিচার এখনো যুক্ত করা হয়নি। প্রযুক্তি বিশ্লেষকরা মনে করছেন, মাইক্রোসফট এর মধ্যেই অন্যান্য ফিচার নিয়ে কাজ শুরু করে দিয়েছে। মাইক্রোসফট মূলত কোপাইলটের ব্যবহারকারী বাড়ানোকে এখন অগ্রাধিকার দিচ্ছে।


বেটা সংস্করণের মধ্য দিয়ে গুগল অ্যাসিস্ট্যান্ট ও স্যামসাং বিক্সবির প্রতিদ্বন্দ্বী হিসেবে হাজির হচ্ছে মাইক্রোসফট কোপাইলট। তবে এখনো মাইক্রোসফটের অ্যাপ উন্নয়ন প্রক্রিয়া পুরোপুরি শেষ হয়নি। এর আগে গত ডিসেম্বরের শেষ দিকে অ্যান্ড্রয়েডের সঙ্গে যুক্ত হয় মাইক্রোসফট কোপাইলট অ্যাপটি।


মাইক্রোসফট আর ওপেন এআইয়ের অংশীদারত্বের মধ্য দিয়ে কৃত্রিম বুদ্ধিমত্তায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। প্রবেশ করেছে জিপিটি-ফোর টারবো যুগে। তারই প্রকৃষ্ট উদাহরণ মাইক্রোসফট কোপাইলট। গুগল প্লে স্টোর থেকে যে কেউ বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। কোম্পানির এ চ্যাটবটের মাধ্যমে যেকোনো ব্যবহারকারী কোড লেখা থেকে শুরু করে বাণিজ্যিক ই-মেইল তৈরিসহ সবধরনের কাজ করতে পারবেন। এতে ওপেনএআইয়ের সর্বশেষ জিপিটি ৪ ও ডাল-ই-৩ ব্যবহার করা হয়েছে।

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313