Dark Mode
Saturday, 28 January 2023
Logo

স্বর্ণের সঙ্গে কেন হু হু করে বাড়ছে বিটকয়েনের দাম

স্বর্ণের সঙ্গে কেন হু হু করে বাড়ছে বিটকয়েনের দাম

ক্রিপ্টোকারেন্সি বাজারে সুবাতাস বয়েই যাচ্ছে। শনিবার (২২ জানুয়ারি) প্রায় প্রতিটি ডিজিটাল মুদ্রার দাম বেড়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

 

ক্রিপ্টোকারেন্সি মার্কেটের প্রধান মুদ্রা বিটকয়েন। এদিন যার মূল্য বৃদ্ধি পেয়েছে ২ দশমিক ৩ শতাংশ। প্রতিটির দর উঠেছে ২৩ হাজার ৪৪ ডলারে। শুধু একদিনের ব্যবধানেই গুরুত্বপূর্ণ মুদ্রাটির দাম ঊর্ধ্বমুখী হয়েছে ৫২১ ডলার।

 

আগের সপ্তাহে বিটকয়েনের দর ছিল ২১ হাজার ৪৪ ডলার। গত ৮ নভেম্বরের পর যা ছিল সর্বোচ্চ।

 

২০২৩ সালের শুরু থেকেই ভার্চুয়াল মুদ্রার বাজার চাঙা হচ্ছে। গত ১ জানুয়ারি প্রতি বিটকয়েনের মান ছিল ১৬ হাজার ৪৯৬ ডলার। এরপর থেকে হু হু করে চড়া হচ্ছে মুদ্রাটির মার্কেট।

 

চলতি বছর এখন পর্যন্ত বিটকয়েনের দামে উত্থান ঘটেছে ৪০ দশমিক ৬ শতাংশ। 
ক্রিপ্টোকারেন্সি মার্কেটের দ্বিতীয় বৃহত্তম মুদ্রা ইথেরিয়ামের মূল্য বৃদ্ধি পেয়েছে শূন্য দশমিক ৫৮ শতাংশ। প্রতিটির মূল্য স্থির হয়েছে প্রায় ১ হাজার ৬৬৮ ডলার ১ সেন্টে। কেবল একদিনে বেড়েছে ৯ দশমিক ৭ ডলার।

 

অন্যান্য ক্রিপ্টোর দরও বেড়েছে। কার্ডানো, ডোজেকয়েনের মূল্যও চড়া হয়েছে। বিশ্বব্যাপী ক্রিপ্টোকারেন্সির সর্বমোট বাজারমূল্য ছাড়িয়েছে ১ ট্রিলিয়ন ডলার।

 

গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে ভোক্তা মূল্য সূচক (সিপিআই) নিম্নমুখী হয়েছে। এরপর থেকে ক্রিপ্টোঅ্যাসেটগুলো দারুণ পারফরম্যান্স করছে।

 

বিটি/ আরকে

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313