Dark Mode
Wednesday, 30 November 2022
Logo

স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের ফোল্ডেবল আনবে শাওমি

স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের ফোল্ডেবল আনবে শাওমি

ফোল্ডেবলের বাজারে চীনের স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান শাওমি অনেক আগেই প্রবেশ করেছে। শিগগিরই এ বিভাগে আরেকটি স্মার্টফোন আনতে যাচ্ছে চীনের প্রতিষ্ঠানটি। বিভিন্ন প্রতিবেদনের তথ্যানুযায়ী, ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। খবর গ্যাজেটসনাউ।

 

টিপস্টার কুবা ওজসিচোস্কির প্রতিবেদন অনুযায়ী, নতুন স্মার্টফোনটি বাইরের দিকে ভাঁজ করার সক্ষমতাসহ বাজারে আসবে। এতে স্ন্যাপড্রাগন ৮৫৫ ও ফাইভজি নেটওয়ার্ক সাপোর্টের জন্য ৮৫৫ মডেম ও থাকতে পারে। টিপস্টার জানান, ডিভাইসটি খুবই গোপনীয়তার সঙ্গে বানানো হয়েছে এবং খুব কমসংখ্যকই গ্রাহকের কাছে পৌঁছেছে।

 

অন্যদিকে স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানটি শাওমি ১৩ সিরিজ উন্মোচনের মাধ্যমে তাদের লাইনআপ বাড়াতে কাজ করছে। এ সিরিজে বেজ মডেল শাওমি ১৩ ও টপ এন্ড বা ফ্ল্যাগশিপ ভ্যারিয়েন্ট শাওমি ১৩ প্রো থাকতে পারে। গুঞ্জন রয়েছে চীনের বাজারে প্রথম ডিভাইসগুলো বাজারজাত করা হবে। দুটি স্মার্টফোনের মধ্যে টিপস্টার ইয়োগেশ ব্রার ১৩ প্রোর বৈশিষ্ট্য প্রকাশ করেছেন।

 

শাওমি ১৩ প্রো ভার্সনে ৬ দশমিক ৭ ইঞ্চির ই৬ এলটিপিও ডিসপ্লে থাকতে পারে, যার রেজল্যুশন টুকে। ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট থাকতে পারে। ডিভাইসটি ৮ ও ১২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ইনবিল্ট স্টোরেজ হিসেবে ১২৮, ২৫৬ ও ৫১২ জিবি ভ্যারিয়েন্ট থাকতে পারে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ও প্রতিষ্ঠানটির নিজস্ব এমআইউইআই ইউজার ইন্টারফেস থাকবে।

 

প্রিমিয়াম ক্যাটাগরির ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রথমটি সনি আইএমএক্স৯৮৯ সেন্সরের ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। দ্বিতীয়টি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ও তৃতীয়টি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। এছাড়াও এতে লেইকার কালার সাইন্স প্রযুক্তিও এবং সার্জ সি২ ইমেজ সিগন্যাল প্রসেসরও (আইএসপি) দেয়া হতে পারে। তবে এর দাম সংক্রান্ত পূর্বাভাস পাওয়া যায় নি।

 

বিটি/ আরকে

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313