Dark Mode
Saturday, 28 January 2023
Logo

সিটি ব্যাংকের নতুন ডিএমডি হলেন মেসবাউল আসীফ সিদ্দিকী

সিটি ব্যাংকের নতুন ডিএমডি হলেন মেসবাউল আসীফ সিদ্দিকী

সিটি ব্যাংক সম্প্রতি মেসবাউল আসীফ সিদ্দিকীকে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ রিস্ক অফিসার হিসেবে পদোন্নতি দিয়েছে। তিনি এর আগে একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

 

 

আসীফ সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে এমবিএ এবং বিআইবিএম থেকে এমবিএম সম্পন্ন করেন। তিনি ১৯৯৯ সালে ইস্টার্ন ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার কর্মজীবন শুরু করেন। সেখানে করপোরেট ব্যাংকিং ও শাখা ব্যাংকিংয়ের বিভিন্ন পদে কাজ করেন।

 

 

তিনি ২০০৪ সালে কমার্শিয়াল ব্যাংক অব সিলনে যোগদান করেন এবং ২০০৬ সালে এইচএসবিসি ব্যাংকে কাজ শুরু করে ব্যাংকটির বাংলাদেশ ও সিঙ্গাপুর অফিসে দীর্ঘ নয় বছর করপোরেট ব্যাংকিংয়ের নানা শাখায় অবদান রাখেন। তিনি ২০১৫ সালে সিটি ব্যাংকে এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে করপোরেট ব্যাংকিংয়ে যোগ দেন। গত দুই বছর দেশের শীর্ষ ১০ টেকসই ব্যাংকের একটি হিসেবে সিটি ব্যাংকের স্বীকৃতি পাওয়ার পেছনে আসীফ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

 


ব্যাংকের মাঝারি ব্যবসায়ীদের জন্য দেয়া এসএমই মাঝারি ঋণ মডেল প্রণয়নেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সিটি ব্যাংকের সাসটেইনেবিলিটি ও গ্রিন ফাইন্যান্সিংয়ের প্রধান হিসেবে তিনি জাতিসংঘের পরিবেশবিষয়ক উদ্যোগ ‘নেট-জিরো ব্যাংকিং অ্যালায়েন্স’-এ সিটি ব্যাংককে অন্তর্ভুক্তিকরণে অবদান রাখেন।

 

আসীফ ইউনিভার্সিটি অব ম্যানচেস্টারের সহযোগিতায় ইন্টারন্যাশনাল কমপ্লায়েন্স অ্যাসোসিয়েশনের ‘অ্যান্টি মানি লন্ডারিং ও স্যাঙ্কশনস্ কমপ্লায়েন্স’ বিষয়ক সনদপ্রাপ্ত। তিনি একাধারে সিটি ব্যাংকের ‘গ্রাহক সেবা’ উদ্যোগগুলোর ভ্যালু অ্যাম্বাসেডর।

 

বিটি/এমকে 

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313