Dark Mode
Tuesday, 23 July 2024
Logo

বর্ণাঢ্য আয়োজনে বিটিআই হোম ফেস্ট '২৩ অনুষ্ঠিত

বর্ণাঢ্য আয়োজনে বিটিআই হোম ফেস্ট '২৩ অনুষ্ঠিত

দেশের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট কোম্পানি বিল্ডিং টেকনোলজি অ্যান্ড আইডিয়াস লিমিটেড (বিটিআই) আয়োজন করলো ‘বিটিআই হোম ফেস্ট ’২৩’। ‘লিভ স্মার্ট, লিভ বেটার’ প্রতিপাদ্যে উন্নত জীবনযাত্রায় স্মার্ট হোমের গুরুত্বকে মাথায় রেখে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।


শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বিটিআই-এর লাক্সারি প্রজেক্ট ‘অ্যামাবিলিয়া’ লঞ্চ করা হয়। এতে উপস্থিত ছিলেন বিটিআই-এর ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান, সিইও নালাকা হেতিয়ারাচ্ছি, বিটিআই-এর উচ্চপদস্থ কর্মকর্তারা ও কাস্টমাররা।

 

উৎসবমুখর এই আয়োজনে কাস্টমারদের জন্য বিটিআই ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে অবস্থিত ৩০০-এর বেশি অ্যাপার্টমেন্ট নিয়ে আসে। এছাড়াও ছিল প্যানেল ডিসকাশন, ফ্রি ইন্টেরিয়র ডিজাইন কনসালটেন্সি, প্রোপার্টি কেনাবেচা ও ভাড়ার সুযোগ। বিভিন্ন ব্যাংক ও নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানও তাদের হোম লোন প্রোডাক্ট নিয়ে উপস্থিত ছিল।


‘পারচেজিং সাসটেইনেবল, স্মার্ট হোমস: ইজ প্রাইস এ ফ্যাক্টর’ শীর্ষক প্যানেল ডিসকাশনে আলোচক হিসেবে অংশ নেন আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্থপতি রফিক আজম, খ্যাতনামা স্থপতি নাজলী হোসেন ও বিটিআই-এর ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান। প্যানেল ডিসকাশনে বক্তারা অ্যাপার্টমেন্টের মূল্য বৃদ্ধির পেছনে কী কারণ এবং স্মার্ট ও সাসটেইনেবল হোম ক্রয়ের পেছনে মূল্যের ভূমিকা নিয়ে আলোকপাত করেন।

 

আয়োজনের অপর প্যানেল ডিসকাশন ‘ওভারকামিং দ্য চ্যালেঞ্জেস অব প্রোপার্টি ডেভেলপমেন্ট’ এ বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নগর পরিকল্পনাবিদ ও বিশদ অঞ্চল পরিকল্পনার (ড্যাপ) প্রকল্প পরিচালক মো. আশরাফুল ইসলাম, বিটিআই-এর ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান, বিটিআই-এর উচ্চপদস্থ কর্মকর্তারা ও একজন ল্যান্ডওনার। এই প্যানেল ডিসকাশনে উপস্থিত ল্যান্ডওনার রিয়েল এস্টেট কোম্পানির সঙ্গে প্রোপার্টি ডেভেলপমেন্টের ক্ষেত্রে জমির মালিকরা যেসকল জটিলতার সম্মুখীন হয়ে থাকেন তা নিয়ে কথা বলেন।

 

তার আলোচনার প্রেক্ষিতে জমির মালিক ও রিয়েল এস্টেট কোম্পানির মধ্যে বিদ্যমান সংকট উত্তরণের উপায় নিয়ে বক্তব্য রাখেন এফ আর খান। রিয়েল এস্টেট কোম্পানি ও জমির মালিকদের মধ্যকার সংকট নিরসনে নীতিনির্ধারণী পর্যায়ের ভূমিকা ও সরকার এই ব্যাপারে কী উদ্যোগ হাতে নিয়েছে তা নিয়ে আলোচনা করেন রাজউকের নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম। এছাড়াও, বিটিআই-এর অপারেশনাল ডেভেলপমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শামসুল আমিন রিয়েল এস্টেট উন্নয়ন ও ব্যবস্থাপনা আইন, ২০১০ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

 

 

Comment / Reply From

You May Also Like

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313