Dark Mode
Tuesday, 23 July 2024
Logo

বরিশালে উদ্যোক্তা মেলায় ৮১ লাখ টাকার বাণিজ্য

বরিশালে উদ্যোক্তা মেলায় ৮১ লাখ টাকার বাণিজ্য

বরিশালে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলায় ৮১ লাখ টাকার বাণিজ্য হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। পাশাপাশি মেলায় আসা ক্রেতাদের কাছ থেকে উদ্যোক্তারা আরো প্রায় ৪০ লাখ টাকার অর্ডার পেয়েছেন।


মেলা ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে রোববার রাতে শেষ হয়। বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা প্রশাসন ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) আয়োজিত মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।


মেলায় অংশ নেয় ১৭টি প্রতিষ্ঠানসহ ৬২টি স্টল। যার মধ্যে অধিকাংশেরই স্বত্বাধিকারী ছিলেন নারী উদ্যোক্তারা। স্টলগুলোয় পোশাক ও শীতবস্ত্র, খেলনা, ফাস্টফুডসহ বিভিন্ন প্রক্রিয়াকরণ খাবার ও পানীয়, ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী, অঙ্গসজ্জা ও প্রসাধনী, মৃৎশিল্প, কারুশিল্পজাত পণ্য, গৃহসজ্জাসহ বিভিন্ন পণ্য প্রদর্শনী করা হয়।


সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, এবারের মেলার মধ্য দিয়ে বিসিকের সুবিধাভোগী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়েছে। এ সময় তিনি দক্ষিণাঞ্চলের যোগাযোগ, অবকাঠামো ও বিদ্যুৎ খাতের উন্নয়ন এবং উদ্যোক্তাদের জন্য সরকারের প্রদত্ত সুযোগ-সুবিধার প্রসঙ্গ উল্লেখ এবং ব্যবসায়ীদের বরিশালের শিল্পায়ন ও কর্মসংস্থান বৃদ্ধিতে বিনিয়োগ করার আহ্বান জানান। পাশাপাশি তিনি এমন মেলা ভবিষ্যতেও আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313