Dark Mode
Wednesday, 30 November 2022
Logo

পদোন্নতি ও বেতন স্কেল বিবেচনা বৈঠকে উঠছে ১৩টি প্রস্তাব

পদোন্নতি ও বেতন স্কেল বিবেচনা বৈঠকে উঠছে ১৩টি প্রস্তাব

সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) বৈঠকে নিয়োগ ও পদোন্নতির ১৩টি প্রস্তাব উঠছে বলে জানা গেছে। 

 

আজ দুপুর ২টায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য সভায় সভাপতিত্ব করবেন বোর্ডের সভাপতি ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

 

এসএসবি সরকারি বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর ও স্বায়ত্তশাসিত সংস্থার কর্মচারীদের চাকরির ইতিহাস বিবেচনা করে তাদের পদোন্নতি এবং বেতন স্কেলের সুপারিশ করে। বোর্ডটি নিয়োগ সংক্রান্ত কিছু দায়িত্বও পালন করে।

 

সভায় বিসিএস পুলিশ ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের (অতিরিক্ত আইজিপি) গ্রেড-১ ও ২ পদে পদোন্নতির প্রস্তাব উঠছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে , এবারের সভায় সড়ক ও জনপথ ক্যাডারের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (সিভিল/যান্ত্রিক) গ্রেড-২ পদে পদোন্নতি, সড়ক ও জনপথ ক্যাডারের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (সিভিল) গ্রেড-৩ পদে পদোন্নতির প্রস্তাব উঠছে।

 

স্বাস্থ্য ক্যাডারের হেপাটোলজির অধ্যাপকের গ্রেড-৩ পদে পদোন্নতি এবং চর্ম ও যৌন রোগের অধ্যাপককে গ্রেড-৩ পদে পদোন্নতির প্রস্তাবও সভায় উঠছে বলে জানা গেছে।

 

পররাষ্ট্র ক্যাডারের মহাপরিচালক/গ্রেড-সি রাষ্ট্রদূত/মিনিস্টার/কনসাল জেনারেল (গ্রেড-৩) পদে পদোন্নতি, শুল্ক ও আবগারী ক্যাডারের কর্মকর্তাদের কমিশনার/সমপর্যায়ের (গ্রেড-৩) পদে পদোন্নতি এবং কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) অতিরিক্ত মহাপরিচালক (গ্রেড-৩) পদে পদোন্নতি প্রস্তাব উঠছে সভায়।

 

এছাড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য (কারিগরি) গ্রেড-২ পদে নিয়োগ, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) মহাপরিচালক গ্রেড-১ পদে নিয়োগ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান গ্রেড-১ পদে নিয়োগের বিষয়টিও রয়েছে সভার আলোচ্যসূচিতে।

 

বিটি/পিআর

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313