Dark Mode
Friday, 29 March 2024
Logo

নেটওয়ার্ক ছাড়াই কথা বলার ফোন আনছে স্যামসাং

নেটওয়ার্ক ছাড়াই কথা বলার ফোন আনছে স্যামসাং

স্যামসাংয়ের পরবর্তী স্মার্টফোনে সেলুলার নেটওয়ার্ক ছাড়াই কল করা কিংবা বার্তা পাঠানো যাবে। সে সুবিধা দেওয়া হবে স্যাটেলাইটে যুক্ত হওয়ার মাধ্যমে। সংবাদমাধ্যম জিএসএমএরিনার প্রতিবেদনে বলা হয়েছে, ফোনের নেটওয়ার্কের আওতার বাইরে জরুরি সেবা পেতে যোগাযোগের জন্য গ্যালাক্সি এস২৩ স্মার্টফোনে এমন সুবিধা আনার পরিকল্পনা করছে স্যামসাং।

 

প্রতিবেদনে দাবি করা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ স্মার্টফোনে স্যাটেলাইট কমিউনিকেশন ফিচার চালু করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যার মাধ্যমে কল করার পাশাপাশি টেক্সট মেসেজ ও ইমেজ পাঠানো যাবে।গ

 

ত দুই বছর ধরে স্যামসাং স্যাটেলাইট যোগাযোগের প্রযুক্তিগত চ্যালেঞ্জ কাটিয়ে উঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য মার্কিন যুক্তরাষ্ট্রের স্যাটেলাইট সংস্থা ইরিডিয়ামের সাথে যৌথভাবে কাজ করবে বলে জানা গেছে। ইরিডিয়াম ৬৬ লো আর্থ অরবিট কমিউনিকেশন স্যাটেলাইট ব্যবহার করে মহাকাশে ভয়েস ও ডেটা যোগাযোগ পরিষেবা দিয়ে থাকে।

 

এছাড়া ডিজিটাল ডেটা প্রক্রিয়ার জন্য মোবাইল ও স্যাটেলাইট কমিউনিকেশন মডেমকে একীভূত করার প্রযুক্তিও অনেকাংশে সম্পন্ন হয়েছে বলে জানা গেছে প্রতিবেদনে। যদিও স্যামসাং নতুন ফিচার সম্পর্কে কোনো তথ্যই প্রকাশ করেনি।

 

উল্লেখ্য, হুয়াওয়ে ও অ্যাপল এরইমধ্যে তাদের ফ্ল্যাগশিপ ফোনে স্যাটেলাইট কমিউনিকেশন ফিচার চালু করেছে। যখন সেলুলার নেটওয়ার্ক থাকে না, তখন মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার আইফোন-১৪ ব্যবহারকারীরা নতুন ফিচার ব্যবহারের মাধ্যমে যোগাযোগ স্থাপন করতে পারেন।

 

বিটি/ আরকে

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313