Dark Mode
Saturday, 28 January 2023
Logo

তরুণরাই দেশ ও সমাজের প্রাণশক্তি এবং ভবিষ্যৎ নেতৃত্ব: স্পিকার

তরুণরাই দেশ ও সমাজের প্রাণশক্তি এবং ভবিষ্যৎ নেতৃত্ব: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষা ক্ষেত্রে দেশের অগ্রগতি আজ  বিশ্বজুড়ে প্রশংসনীয়। শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা দিতে সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে।

 

 

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‌‘বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২২'-এ প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। এ সময় স্পিকার শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘তরুণরাই দেশ ও সমাজের প্রাণশক্তি এবং ভবিষ্যৎ নেতৃত্ব। তরুণদের গড়ে তোলার মাধ্যমে প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ।’

 

 

শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ বৃদ্ধির বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক উল্লেখ করে স্পিকার বলেন, ‘প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি দেওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চতর শিক্ষা নিশ্চিত করছে, যা প্রশংসনীয়।  বাংলাদেশ এখন ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা উপভোগ করছে। এ সময় শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ অত্যন্ত যুগোপযোগী।তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে তরুণ প্রজন্মকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। বর্তমানে নারীশিক্ষায় রেকর্ড অগ্রগতি লক্ষণীয়। চিকিৎসা শিক্ষায় নারীদের অংশগ্রহণ উল্লেখযোগ্য হারে বেড়েছে।’

 

অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করতে সরকার কাজ করছে উল্লেখ করে তিনি বলেন,  ‘কৃষকবান্ধব কর্মসূচি, নারী ও শিশুবান্ধব কর্মসূচি গ্রহণের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করে অর্থনৈতিক পরিকল্পনা ও নীতি বাস্তবায়নে সরকার সচেষ্ট। কমিউনিটি ক্লিনিক, উপজেলা হাসপাতাল ইত্যাদি সরকারি উদ্যোগের পাশাপাশি প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণের উদ্যোগ যুগোপযোগী।’ স্মার্ট গভর্নেন্স, স্মার্ট কমিউনিটি, স্মার্ট সিটিজেন তথা স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন কাজ করবে বলে আশা প্রকাশ করেন স্পিকার।

 

প্রাইম ব্যাংকের চেয়ারম্যান আজম জে চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উপদেষ্টা প্রফেসর সৈয়দ মনজুরুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের সিইও ইকবাল আনোয়ার ।

 

বিটি/এমকে 

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313