Dark Mode
Saturday, 20 April 2024
Logo

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু

একদিনে পুরোদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় এ জ্বরে আক্রান্ত হয়ে ৪৪০ জন ভর্তি হয়েছেন হাসপাতালে। আর এসময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। 

 

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য থেকে এসব জানা যায়।

 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বুলেটিনে জানানো হয়, গত এক দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৪৪০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭৯ জন এবং ঢাকার বাইরের ১৬১ জন। এর আগের দিন বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিল ৮৯৯। এ নিয়ে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিন হাজার ৫৩৯ জন। তাদের মধ্যে দুই হাজার ২৮০ জন ঢাকায় ও এক হাজার ২৫৯ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন। 

 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৩৫ হাজার ২৬২ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩১ হাজার ৫৯৫ জন। এ সময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৪ হাজার ৩৭২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ১৯ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১০ হাজার ৮৯০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৫৭৬ জন। 

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন বৃহস্পতিবার তিনজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট ১২৮ জনের মৃত্যু হয়েছে। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়। ২০২০ সালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি। তবে ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। তার মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়।

  

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313