Dark Mode
Wednesday, 30 November 2022
Logo

ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল 

ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল 

আগামী মাসের (ডিসেম্বর) শেষ সপ্তাহে রাজধানীবাসীর জন্য মেট্রোরেল চালু হচ্ছে। শুরুতে প্রথম ধাপে রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে মেট্টোরেল।

 

ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক এ কথা জানিয়েছেন।

 

বুধবার রাজধানীর একটি হোটেলে মেট্রোরেলের (এমআরটি লাইন-১) ডিপো এলাকার ভূমি উন্নয়নবিষয়ক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

 

এম এন সিদ্দিক বলেন, আমরা ডিসেম্বরের শেষ সপ্তাহে মেট্রোরেল চালুর জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সারসংক্ষেপ পাঠিয়েছি। মন্ত্রিপরিষদ বিভাগ আমাদের ওই সময় বিবেচনায় রেখে প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলেছে।

 

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আনুষ্ঠানিকভাবে ম্যাস র‌্যাপিড ট্রানজিট এমআরটি লাইন-৬ নামে পরিচিত প্রকল্পটি বাস্তবায়ন করছে।

 

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, আগামী ডিসেম্বরে আমাদের বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমআরটি লাইন-৬ উদ্বোধন করবেন।

 

মেট্রোরেলের (এমআরটি লাইন-৬) প্রতি কিলোমিটারের ভাড়া ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের ভাড়া মওকুফ থাকবে।

 

বিটি/ আরকে

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313