Dark Mode
Tuesday, 23 July 2024
Logo

ইনস্টাগ্রামে আসছে ‘ফ্লিপসাইড’ ফিচার, ইউজাররা কী কী সুবিধা পাবেন?

ইনস্টাগ্রামে আসছে ‘ফ্লিপসাইড’ ফিচার, ইউজাররা কী কী সুবিধা পাবেন?

ইউজারদের নিরাপত্তা এবং সুরক্ষার জন্য এবার আরো উন্নত ও আধুনিক ফিচার চালু করতে চলেছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। নতুন ফিচারের নাম ফ্লিপসাইড। এর মাধ্যমে ইউজার একটি অ্যাকাউন্ট থেকে দুটো প্রোফাইল চালু রাখতে পারবেন। এর মধ্যে একটি প্রোফাইল খোলা রাখতে পারবেন সকলের জন্য। আর গোপনীয়তা বজায় রাখার জন্য আর-একটি প্রোফাইল থাকবে ঘনিষ্ঠ বৃত্তের লোকজনের জন্য। ইনস্টাগ্রাম আজকাল অনেকেই কাজের কারণেও ব্যবহার করে থাকেন। 

 


বিশেষ করে যারা কনটেন্ট ক্রিয়েটর তাদের প্রোফাইল কাজের জন্যই সবচেয়ে বেশি ব্যবহার হয়। এক্ষেত্রে যদি পার্সোনাল এবং প্রফেশনাল—এই দুই ভাগে প্রোফাইল ভাগ করে নেওয়া যায়, তাহলে সুবিধাই হবে ইউজারদের। আর সেই কারণেই ইনস্টাগ্রামে আসছে এই ফ্লিপসাইড ফিচার। যেখানে একটিই অ্যাকাউন্ট থেকে ইউজার দুটো প্রোফাইল চালু রাখতে পারবেন। 
একটি অ্যাকাউন্ট থেকে দুটো প্রোফাইল খোলা হলে দ্বিতীয় প্রোফাইলটি ব্যক্তিগত ক্ষেত্রে ব্যবহারের অনুমতি দেবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এই দ্বিতীয় প্রোফাইলে থাকা কনটেন্ট ইউজারের ঘনিষ্ঠ বৃত্তের বন্ধুবান্ধব এবং যারা থাকবেন শুধু তারাই দেখতে পারবেন। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, সমীক্ষা অনুসারে বোঝা গিয়েছে যে ইউজাররা গোপনীয়তা পছন্দ করেন, সবকিছু প্রকাশ্যে আনতে চান না। আর সেই সুবাদেই চালু হতে চলেছে ফ্লিপসাইড-এর মতো ফিচার। ফ্লিপসাইড ফিচার ব্যবহার করলে ইউজার দুটো আলাদা প্রোফাইল ব্যবহারের সুযোগ পাবেন। যে প্রোফাইলটি ব্যক্তিগত কাজে ব্যবহার করতে এবং গোপনীয়তা বজায় রাখতে চান, সেখানে কনটেন্ট দেখার সুযোগ থাকবে ইউজারের প্রিয়জনদের। যেসব ইউজার ফ্লিপসাইড ব্যবহার করবেন তাদের আলাদা আলাদা প্রোফাইল পিকচার থাকবে। 

 

এমনকি নাম এবং বায়োর ক্ষেত্রে পাবলিক অ্যাকাউন্টের মতো সবকিছু না রেখে একদম সাদামাটা কিছু তথ্য রাখতে পারবেন ইউজাররা। প্রাইভেট প্রোফাইল থেকে যে কাউকে সরিয়ে দেওয়ার ক্ষমতাও থাকবে ইউজারদের হাতে।  আপাতত খুব অল্প সংখ্যক ইউজারদের ক্ষেত্রে এই ফিচারের পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। তবে আগামী কয়েক মাসের মধ্যে এই ফ্লিপসাইড ফিচার সমস্ত ইনস্টাগ্রাম ইউজারদের জন্য চালু হবে বলে অনুমান করা হচ্ছে। ১৮ বছর এবং তার চেয়ে বেশি বয়সীরা এই ফ্লিপসাইড ফিচার ব্যবহারের সুযোগ পাবেন ইনস্টাগ্রাম মাধ্যমে। ১৮ বছর কিংবা তার বেশি হলে তবেই একটি অ্যাকাউন্ট থেকে ইউজার একটি পাবলিক এবং একটি প্রাইভেট প্রোফাইল তৈরির সুবিধা পাবেন। কিন্তু অদ্ভুতভাবেই ইনস্টাগ্রামের বিজনেস প্রোফাইলের জন্য এখনই এই ফিচার চালু হচ্ছে না।

Comment / Reply From

Stay Connected

Vote / Poll

ঈদযাত্রায় এবছর যানজট অনেকটা কম হবার কারণ কী বলে মনে করেন?

View Results
আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ
0%
যথাসময়ে সড়কের উন্নয়ন কাজ শেষ
100%
যানজট এখনও রয়েই গেছে
0%
21313